সঠিক উত্তর হচ্ছে: কৃত বিদ্যা যার
ব্যাখ্যা: যে সমাসের সমস্তপদে পূর্বপদ ও পরপদের অর্থ না বুঝিয়ে , অন্য কোনো পদকে বোঝায় তাই বহুব্রীহি সমাস। বহুব্রীহি সমাসে সাধারণত যার , যাতে ইত্যাদি শব্দ ব্যাসবাক্যরুপে ব্যবহৃত হয়। যেমন - বহু ব্রীহি (ধান) আছে যার-বহুব্রীহি। (এখানে \'বহু\' কিংবা ব্রীহি\' কোনোটিরই অর্থের প্রাধান্য নেই, যার বহু ধান আছে এমন লোককে বোঝাচ্ছে) । কৃত বিদ্যা যার - কৃতবিদ্য।