menu search
আমাদের সাইটে ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ | প্রশ্ন এবং উত্তর প্রদান করে আমাদের সাইট থেকে আয় করতে পারবেন | তাই দেরি না করে এখনই একাউন্ট করেন |

অধিকার ও আইন সংক্রান্ত

অধিকার ও আইন সংক্রান্ত

সবজানো.কম অনলাইন ভিক্তিক একটি উন্মোক্ত প্লাটফরম। যেখানে আপনি অজানাকে জানার জন্য প্রশ্ন করতে পারেন। এটি একটি কম্যিউনিটি ব্যবস্থা যেখানে অভিজ্ঞ ব্যক্তিগন তাদের লব্দ জ্ঞান দ্বারা আপনার প্রশ্নের উত্তর বিশদভাবে দিতে পারেন যাহাতে আপনি সেই বিষয়ে সর্বোচ্চ জ্ঞান অর্জন করতে পারেন এমনকি কিছু ধারণা নিয়া নিজেই চিন্তা ভাবনা বিবেক বিবেচনা বা গবেষণা দ্বারা কল্যাণকর জ্ঞান অর্জন করতে পারেন। মানুষ মাত্রই নতুন বিষয়ে আগ্রহী। অজানাকে জানার আকাঙ্খা, আবিষ্কারের নেশায় সর্বোদা চিন্তা ভাবনা করে চলে । জীবনকে আরও সহজ ও নিজেকে জ্ঞানী করে তোলার জন্যই সর্বদা মানুষ প্রয়াস করে চলেছে। এই প্রয়াস কখনো কখনো শুধু নিজ চেষ্টা দ্বারা সম্ভব হয়ে ওঠেনা এই ছোট্ট জীবনে। তাই অপরের সাহায্য সহযোগীতা নিয়া সে আরও বেশি কিছু অর্জন করতে চাই। আর তাই নিজের অর্জিত জ্ঞান দ্বারা অপরকে সাহায্য সহযোগিতা করার জন্য এই প্লাটফরম একটি ছোট্ট প্রয়াস।

যেহেতু এখানে যথাসম্ভব, জ্ঞানী ব্যক্তিগণ বিশেষজ্ঞ হিসাবে উত্তর প্রদান করতে পারবেন তাই এখানকার কন্টেন্টগুলো ভিন্ন ভিন্ন ব্যক্তির হতে পারে। যেহেতু মানুষ মাত্রই ভুল করে তাই কোন ভুল একান্তই তথ্য প্রদানকারী ব্যক্তির উপর বর্তায়। একারনে আপনি কারও উপর দায়ভার চাপাতে পারবেন না।

আমাদের সার্ভিস অপনার বা কারও বাস্তব ব্যবহারের জন্য নয়। আমাদের সকল প্রকার সার্ভিস শুধুমাত্র আপনার বিনোদন তথা মনোরঞ্জনের জন্য। আপনি আমাদের সার্ভিস দেখতে, পড়তে, আমাদের কম্যিউনিটির সাথে আলোচনা করতে পারেন। আমাদের সার্ভিস আপনাকে কোন রুপ উপকার করল নাকি অপকার করলো সেই হিসাব আমাদের নয়। কারন আপনাকে আমাদের সার্ভিস গ্রহন করতে বলা হচ্ছেনা। আপনাকে এই মর্মে স্বীকার করে আমাদের সার্ভিস ব্যবহার করতে হবে যে, আপনি সেচ্ছায় ও নিজ দায়িত্বে আমার সার্ভিস নিচ্ছেন। আমাদের সার্ভিস কোন প্রকার ব্যবহার বা প্রাক্টিসের জন্য নয়। আমাদের সাইটে এসে সার্ভিস নিচ্ছেন, ফিরে যাচ্ছেন সব কিছু রেখেই, এই মর্মে প্রতিশ্রুতি বদ্ধ হয়ে আপনি আমাদের সাইট ব্যবহার করতে বাধ্য থাকিবেন। অন্যথা আমাদের সাইট আপনার জন্য নয়।

যেহেতু আমাদের কোন কন্টেন্ট বা সার্ভিস বাস্তব জীবনে ব্যবহারের জন্য নয় তাই আপনি আমাদের বিরুদ্ধে কোনরুপ অভিযোগ দায়ের করতে পারবেন না। দেশীয় বা আন্তর্জাতিক ভাবে প্রথানুযায়ী কোন প্রকার আইনগত অভিযোগও করতে পারবেন না।

আপনার বিরুদ্ধে কোন অভিযোগ পাওয়া গেলে তার দায়ভার একান্তই আপনার। আমাদের কাছে অপনার বিরুদ্ধে রাষ্ট্রীয় প্রথা নিয়ম-কানুন আইন লিগ্যালিটি প্রভূতি থেকে কোন অভিযোগ আসলে আমরা কতৃপক্ষকে যথাযথ সাহায্য করতে চেষ্টা করব। এই শর্ত আপনি সম্পূর্ণ স্বীকার করছেন। অন্যথা আমাদের সার্ভিস ব্যবহার থেকে বিরত থাকুন।

সর্বশর্ত সংরক্ষিত

১। আমাদের সার্ভিস বা সেবা সম্পূর্ন অনলাইন ভিক্তিক। তাই অনলাইন ভিক্তিক ক্ষতিকর কার্যক্রম যেমন হ্যাকিং, ভাইরাস প্রভুতির কারনে আপনার একাউন্ট বা আমাদের সার্ভিস বিঘ্নিত হলে আপনি অভিযোগ করতে পারবেন না। যেকোন ব্যবস্থা গ্রহন, বন্ধকরন অধিকার সংরক্ষিত।

২। সময়ের সাথে উদ্ভুত নানা সমস্যার তাৎক্ষনিক ব্যবস্থারুপে যেকোন ব্যবস্থা গ্রহন করার অধিকার কতৃপক্ষের কাছে সংরক্ষিত।

৩। আমাদের সাইটের যেকোন বিষয়ে যেকোন মুহুর্তে আংশিক বা সম্পূর্ণ পরিবর্তনের অধিকার সংরক্ষিত।

৪। আমাদের সার্ভারের সময় অনুযায়ী প্রকাশিত কন্টেন্ট এর কপিরাইট অধিকার ও আইন যেকোন মুহুর্তে প্রযোজ্য হতে পারে। এ সমস্ত অধিকার সংরক্ষিত।

351,935 টি প্রশ্ন

345,238 টি উত্তর

135 টি মন্তব্য

1,221 জন সদস্য

76 অ্যাক্টিভ ইউজার
0 সদস্য 76 অতিথি
আজ ভিজিট : 41492
গতকাল ভিজিট : 69017
সর্বমোট ভিজিট : 49860965
এখানে প্রকাশিত প্রশ্ন ও উত্তরের দায়ভার কেবল সংশ্লিষ্ট প্রশ্নকর্তা ও উত্তর দানকারীর৷ কোনপ্রকার আইনি সমস্যা সবজানো.কম বহন করবে না৷
...